বান্দরবানে অসহায় পথচারীদের খাবার দিলেন সেনা সদস্যরা

করোনা ভাইরাস মোকাবেলায় বান্দরবানের সর্বত্র এখন শুনশুান নীরবতা, খুব বেশি প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে যাচ্ছে না কেউ। আর অন্যদিকে খেটে খাওয়া মানুষগুলো সকল নিয়ম কানুনের বাইরে অবস্থান করে সড়কের বিভিন্ন প্রান্তে ছুটে যাচ্ছে দুমুঠো অন্নের জন্য,আর তাদের জন্য দুপুরের খাবার নিয়ে হাজির হয়েছে বান্দরবান সেনাজোন।

আজ মঙ্গলবার (৩১মার্চ) দুপুরে বান্দরবান সেনা জোনের উদ্যোগে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিভিন্ন অসহায় ও নিম্মআয়ের পথচারীদের দুপুরের খাবার হিসেবে খিচুরি বিতরণ কার্র্যক্রম শুরু করে সেনাবাহিনীর সদস্যরা। এরপরপরই বান্দরবান বাজারসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকে অসহায় পথচারীদের মধ্যে দুপুরের খাবার হিসেবে এই খিচুরী দেয়া হয়। বিভিন্ন পথচারীরা এসময় সেনাবাহিনীর প্রদানকৃত এই খাবার গ্রহণ করে এবং সড়কেই খেতে বসে যায়।

সেনাবাহিনীর পক্ষ থেকে দুপুরের খাবার পেয়ে এক প্রতিবন্ধি রুস্তম আলী জানান,আমরা করোনার কারণে কোন কাজ করতে পারছি না। সড়কে লোকজন কম থাকায় ভিক্ষা করে ও পরিবার চালাতে পারছি না। সেনাবাহিনীর সদস্যরা আমাদের পাশে এসে আমাদের খাবার দিচ্ছে এটা আমাদের জন্য অনেক বড় পাওনা।

বান্দরবান সেনাজোন এর পক্ষ থেকে জানা যায়, বান্দরবানে করোনা ভাইরাস প্রতিরোধে কোয়ারেন্টিনে থাকা অসহায় হতদরিদ্র জনগণের সাহায্যার্থে জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি (বিএসপি,পিএসসি) নির্দেশে ক্যাপ্টেন মু. ফারহান ইশরাক চৌধুরীর নেতৃত্বে বান্দরবান শহরস্থ অসহায়, দরিদ্র ও ছিন্নমূল মানুষকে দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে এবং এই প্রক্রিয়া আগামীতেও চলমান থাকবে।

আরও পড়ুন
Loading...