বান্দরবানে আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ

NewsDetails_01

বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা ও সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশকে নিয়ে কুরুচিপূর্ণ, মিথ্যাচার, বানোয়াট এবং অশালীন বক্তব্য প্রদানের প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৪ মে) সকালে বান্দরবান জেলা আওয়ামীলীগের আয়োজনে বান্দরবান রাজারমাঠ এলাকা থেকে একটি প্রতিবাদ মিছিল শুরু হয়ে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে সমবেত হয়। পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বিক্ষোভ ও সমাবেশে জেলা আওয়ামীলীগ, শ্রমিকলীগ, যুবলীগ,ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী অংশ নেন।

সমাবেশে বক্তারা,পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান এর বক্তব্যর তীব্র প্রতিবাদ জানান এবং আওয়ামী লীগের মত একটি সংগঠন ও এর সভাপতি, সাধারণ সম্পাদককে জড়িয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদানের তীব্র প্রতিবাদ জানান।

NewsDetails_03

সমাবেশে বক্তরা বলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান তিন পার্বত্য জেলা নিয়ে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে, তিনি জেলা আওয়ামীলীগ থেকে বহিস্কৃত হয়ে এখন পাগলের মত আচরণ করছে আর আওয়ামী লীগের ক্ষতি করতে সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করে মিথ্যা বক্তব্য প্রদান করে সাধারণ জনগণকে বিভ্রান্তিতে ফেলে দিচ্ছেন।

এসময় বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ সমাপনী বক্তব্য দিতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো.মজিবর রহমানের মিথ্যা বিভিন্ন বক্ত্যবের প্রতিবাদে আগামী এক সপ্তাহের মধ্যে বান্দরবানের ৭ উপজেলায় বিক্ষোভ ও সমাবেশ, এক মাসের মধ্যে তিন পার্বত্য জেলা আওয়ামীলীগের উদ্যোগে সমন্বিত সভা এবং দুই মাসের মধ্যে আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করে পার্বত্য এলাকার বাস্তব চিত্র উপস্থাপন করার কর্মসূচী ঘোষনা করেন।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো.শফিকুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, যুগ্ন সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, ক্য সা প্রু মারমা, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামসুল ইসলামসহ প্রমুখ বক্তব্য প্রদান করেন।

প্রসঙ্গত : বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে বান্দরবান সদরের একটি রেস্টুরেন্টে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্টিত হয় আর সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান বান্দরবান জেলায় সশস্ত্র সংগঠন কুকি-চিনের নৈরাজ্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সন্ত্রাসীদের কোনো ছাড় দেওয়া হবে না উল্লেখ করে অবিলম্বে যৌথবাহিনীর অভিযান আরও জোরালো করার জন্য সরকারের কাছে দাবি জানান। এসময় কাজী মো.মজিবর রহমান সাম্প্রতিক উপজেলা নির্বাচনে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উপজেলা নির্বাচনে দলীয় প্রভাব বিস্তার খাটানোর পাশাপাশি সাধারণ জনগনকে মারধর ও মামলা প্রদানসহ বিভিন্ন অনিয়মে জড়িত হয়েছে বলে বক্তব্য প্রদান করেন।

আরও পড়ুন