বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

NewsDetails_01

বান্দরবানে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) পালিত হয়েছে।

রবিবার (২৩ জুন) সকালে বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা, সাধারণ সম্পাদক লক্ষপদ দাশ সহ দলীয় নেতৃবৃন্দ।

এদিকে দুপুরে গরিব ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

NewsDetails_03

পরে বিকেলে পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগসহ সকল সহযোগি সংগঠনের অংশগ্রহণে বান্দরবান রাজার মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো শোভাযাত্রা।

পরে জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আওয়ামী লীগের লক্ষ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া। বাঙালি জাতিকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করা । ৭৫ বছররের উন্নয়ন, অগ্রগতিতে আওয়ামীলীগ অপ্রতিরোধ্য।

তিনি আরো বলেন, আওয়ামীলীগৈর মধ্যে কোন কোন্দল স্থান পাবে না। আওয়ামী লীগ নেতৃত্ব দিবে গণতন্ত্রে, উন্নয়নে, শান্তিতে। ২০৪১ সালে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা বলেন, সারা দেশের জনগণ এখনও আওয়ামী লীগকে ভালোবাসে। সকল চক্রান্ত নস্যাৎ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সারা বিশ্বের কাছে উন্নয়নের শিকড়ে নিয়ে গেছে। সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে হবে। সকল নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আরও পড়ুন