বান্দরবানে আওয়ামী লীগের কর্মীকে গুলি করে হত্যা

বান্দরবানের কুহালং ইউনিয়নের ক্যামলং পাড়ায় অং ক্য থোয়াই মার্মা (উগ্য) নামে এক আওয়ামীলীগ কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা । সে ক্যামলং পাড়ার মৃত বাইচা মং মারমার পুত্র ।

সোমবার (১৯ জুলাই ) সকাল সাড়ে নয়টার সময় বাকীছড়ার কামাল মেম্বারের ব্রিক ফিল্ড এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর জানান, অং ক্য থোয়াই মার্মা আওয়ামী লীগের একনিষ্ট কর্মী ছিলেন । পেশায় একজন পল্লী চিকিৎসক । রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে তাকে নিজ দোকান থেকে অস্ত্রের মুখে পোশাক পরিহিত কিছু সন্ত্রাসী তিন চাকার একটি গাড়িতে করে তুলে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা ওই এলাকাটি আগে থেকে গ্রামের চারপাশ ঘিরে রাখে। ভয়ে স্থানীয়রা কেউ সন্ত্রাসীদের বাঁধা দিতে পারেনি ।

তিনি আরো জানান, গত সংসদ নির্বাচনে অং ক্য থোয়াই মার্মা একনিষ্টভাবে আওয়ামী লীগের হয়ে কাজ করেছেন । তবে তিনি কোন পদে আছেন সে বিষয়টি জানতে পারেনি ।

এদিকে পুলিশ জানায়, সোমবার সকালে বাকীছড়ার ক্যংবা পাড়ার পরিত্যক্ত ব্রিকফিল্ডের পাশে গোয়ল ঘরে একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের পরিচয় সনাক্ত করে প্রাথমিক সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে নিয়ে আসে।

এ বিষয়ে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শহিদুল ইসলাম চৌধুরী জানান, অপহরণের পর থেকে আমরা উদ্ধার তৎপরতা চালালে সন্ত্রাসীরা রাতের কোন এক সময় তাকে হত্যা করে পালিয়ে যায়। শুনেছি সে এলাকায় আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিল। হত্যাকান্ডের কারন এখনো জানতে পারিনি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।