বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন
বান্দরবান পার্বত্য জেলায় আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। আজ শুক্রবার বিকালে জেলা শহরের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সুধাংশু বিমল চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যাসা প্রু, লক্ষীপদ দাশ,দপ্তর সম্পাদক অনিল কান্তি দাশসহ অনেকে।
এসময় বক্তারা বলেন, গণতান্ত্রিকভাবে জন্ম নেওয়া মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী এই দলটি উপমহাদেশের রাজনীতিতে গত ৬ দশকেরও বেশি সময় ধরে অবিভাজ্য ও অবিচ্ছেদ্য সত্তা হিসেবে নিজেদের অপরিহার্যতা প্রমাণ করেছে। এ দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রচীনতম রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল। আওয়ামী লীগ মানেই বাঙালি জাতীয়তাবাদের মূলধারা। আওয়ামী লীগ মানেই সংগ্রামী মানুষের প্রতিচ্ছবি। বাংলাদেশের কাদা-মাটি গায়ে মাখা খেটে খাওয়া মানুষের কাফেলা। আওয়ামী লীগ মানেই জাতির অর্জন, সমৃদ্ধি আর সম্ভাবনার স্বর্ণালি দিন।
তারা আরো বলেন, অতীতের মতো বাংলাদেশের ভবিষ্যতও আওয়ামী লীগের সঙ্গে অবিচ্ছেদ্যভাবে যুক্ত। ৪৭-এর দেশ বিভাগ, ৫২-র ভাষা আন্দোলন, ৬২-র ছাত্র আন্দোলন, ৬৬-র ছয় দফা, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর যুগান্তকারী নির্বাচন আর ১৯৭১ সালের মহান স্বাধীনতা আন্দোলন সবখানেই সরব উপস্থিতি ছিল আওয়ামী লীগের।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Md Abu Zafar বলেছেন

    বাইশারী ইউনিয়নে প্রতিষ্টা বার্ষিকী পালিত হয়নি ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।