বান্দরবানে আদিবাসীদের লোক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

বান্দরবানে আদিবাসীদের লোক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
বান্দরবান পার্বত্য জেলার সুপ্রাচীন ও বৈচিত্রময় আদি সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার উদ্দেশ্যে বান্দরবানে ক্ষুদ্র নৃ গোষ্টির লোক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের আয়োজনে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে এই লোক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।
অনুষ্টানের শুরুতেই বেলুন উড়িয়ে ও মঙ্গল প্রদীপ প্রজ্জলন করা হয় আর এরপর পরই বান্দরবানে বসবাসরত বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায়ের হাতে তৈরি পিঠা মেলার উদ্বোধন করা হয়। এরপর পর রাতে ক্ষুদ্র নৃগোষ্ঠির কৃতী ও বরেণ্য লোকশিল্পী ত্রিপুরা,চাকমা,খুমী,চাক,ম্রো,বম ও মারমা সম্প্রদায়েয় বর্ণাঢ্য লোকসংগীত ও লোকনৃত্য পরিবেশিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ ,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লাসহ বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ক্ষুদ্র নৃ গোষ্টির বিভিন্ন কৃতী ও বরেণ্য শিল্পীদের সম্মাননা প্রদান করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।