বান্দরবানে আদিবাসী ভাষায় ৯৭২০ ক্ষুদ্র নৃ গোষ্ঠীর শিক্ষার্ত্রীকে বই বিতরণ কার্যক্রম শুরু

শিক্ষার্ত্রীদের বই বিতরণ ও মিষ্টি মুখ করাচ্ছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
সারা দেশের মতো বান্দরবানে বছরের প্রথম দিনেই শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। আর এরি অংশ হিসাবে আজ ক্ষুদ্র নৃ গোষ্ঠির ভাষায় ৯৭২০ ক্ষুদ্র নৃ গোষ্ঠির শিক্ষার্ত্রীকে বই বিতরণ করার কথা রয়েছে।
আজ মঙ্গলবার সকালে বান্দরবান শহরের রাজার মাঠে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ ও পার্বত্য জেলা পরিষদের আয়োজনে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
এসময় অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক মো:আবু হাসান সিদ্দিকসহ প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, ছাত্রছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। এই সময় বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই বিতরণ করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। পরে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মধ্যে এই বই বিতরণ কার্যক্রম শুরু হয়।
বান্দরবানে এই বছর ৪৩২টি প্রাইমারী স্কুলে মোট (৩,৩৩,৬০৭) তিন লক্ষ তেত্রিশ হাজার ছয়শত সাতটি বই বিতরণ করা হচ্ছে। অন্যদিকে ৬৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ৫১ হাজার ৮ শত ৮৯ জন শিক্ষার্থীর বিপরীতে (৬,৯০,৫৭৫) ছয় লক্ষ নব্বই হাজার পাঁচশত পঁচাত্তরটি বই বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।