বান্দরবানে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

বান্দরবানে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত
বান্দরবান পার্বত্য জেলায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। রবিবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় ব্যানার ও ফেষ্টুন হাতে নিয়ে বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয় ।

পরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে এক আলোচনাসভা ও পুরস্কার বিতরনী অনুষ্টিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো:হারুণ-অর-রশিদ ।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার ইয়াছির আরাফাত,জেলা ম্যাজিস্ট্রেট মো: আব্দুলাহ মামুনসহ অনেক।

এসময় বক্তারা বলেন, বিদেশে অবস্থানরত বাংলাদেশীদের প্রেরিত রেমিটেন্স এর মাধ্যমে দেশের অনেক উন্নয়ন হচ্ছে,আর এ পর্যন্ত বান্দরবান পার্বত্য জেলা হতে ২ হাজার ৬শত ২৫ জন বিভিন্ন দেশে গমন করেছে তৎমধ্যে ২০১৬ সালেই ৫শত ৮জন বিভিন্ন দেশে গমন করেছে ।

আলোচনা সভা শেষে, আন্তর্জাতিক অভিবাসী দিবস ১৬ উপলক্ষে অভিবাসীদের মধ্যে বান্দরবানের স্থায়ী বাসিন্দাদের মধ্যে সর্বোচ্চ রেমিটেন্স প্রদানকারী তিনজনকে পুরষ্কার প্রদান করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।