বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস পালিত

বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবসের শোভাযাত্রায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা ,বদলে যাবে বিশ্ব ,কর্মে নতুন মাত্রা”এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসনও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে র‌্যালীতে বান্দরবানের বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র- ছাত্রীসহ স্থানীয় সমাজ সেবামূলক প্রতিষ্টানসহ সরকারী -বেসরকারী কর্মকর্তারা অংশগ্রহণ করে। র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা মহিলা বিষয়য়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এতে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো:মাকসুদ চৌধুরী ,অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা ,বান্দরবান উইমেন চেম্বারের সভানেত্রী লাল সানি লুসাই এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।
এসময় আলোচনা সভায় বক্তারা, সারাদেশে নারীর প্রতি সবধরনের বৈষম্য দুর করে সমঅধিকার নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান, এছাড়া সমাজের সকল নারীর সুরক্ষা ও শান্তিপূর্ণ বসবাসের জন্য সকলের সহযোগিতা ও আশা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।