বান্দরবানে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

bandarban-picture-08-september‘অতীতকে জানবো, আগামীকে গড়বো ’এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবান জেলা প্রশাসনের উদ্যেগে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন সমাজ সেবামূলক প্রতিষ্টানের কর্মকর্তারা প্ল্যাকার্ড ও ব্যানার হাতে অংশ নেয়।
পরে দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে একটি আলোচনা সভা অনুষ্টিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, জেলা শিক্ষা অফিসার হরিশংকর দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক মুফিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসাসহ বিভিন্ন সরকারী -বেসরকারী অফিসের কর্মকর্তা।
আলোচনা সভায় বক্তারা বলেন ,শিক্ষার কোন বিকল্প নেই , আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ ,তাই শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সকলের স্বাক্ষরতার প্রয়োজন অনস্বীকার্য । এসময় বক্তারা আরো বলেন, বর্তমান সরকার জনগনের উন্নয়নের জন্য নানা ধরণের কর্মকান্ড পরিচালনা করছে , পাশাপাশি সকলের জন্য শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।