বান্দরবানে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

বান্দরবানে আন্তর্জাতিক অভিবাসী দিবস এর র‌্যালি
“নিরাপদ অভিবাসন যেখানে টেকসই উন্নয়ন সেখানে” প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৭ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী,আলোচনা সভা পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের এসে শেষ হয় । পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলী হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, সহকারী কমিশনার আজিজুর রহমান,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি, জনশিক্ত জরিপ কর্মকর্তা শেখ ইউসুফ আলী, প্রধান সহকারী আব্দুল আলীম,টিটিসি জেনারেল কালোময় চাকমা কল্লোল,ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপক মোহাম্মদ সানা উল্লাহ,টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ,ট্রাস্ট ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপক আবছার উদ্দীন,জনতা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপক মো. ইব্রাহিম খলিলসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা ও কারিগরি প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা ।
আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ উন্নয়নে রেমিটেন্সির ভূমিকা অপরিসীম, আমাদের দেশের জনগণ কে দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে প্রশিক্ষণ দিতে হবে। সঠিক প্রশিক্ষণের মাধ্যমে আমাদের দেশের জনগণকে মানবসম্পদে পরিণত করে বিদেশে শ্রম বিনিয়োগ করে বৈদেশিক অর্থ উপার্জন করার মধ্যে দিয়ে দেশে রেমিটেন্স প্রেরণে অগ্রণী ভূমিকা রাখতে পারবে।
বক্তারা আরো বলেন, অসৎ উপায়ে বিদেশ থেকে টাকা না পাঠিয়ে ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর মধ্য দিয়ে দেশে রেমিটেন্স অর্জিত হয় । তাই অতিথিরা উপস্থিত গ্রাহকদের ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে অর্থ প্রেরণের আহবান জানান।
আলোচনা সভা শেষে অতিথিরা আর্ন্তজাতিক আভিবাসী দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমীর ও জনশিক্ত অফিসের উদ্যোগে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার পুরষ্কার ও বান্দরবানে ২০১৬-২০১৭ অর্থ বছরে সর্বোচ্চে রেমিট্যান্স প্রেরণকারী তিন জনকে সম্মাননা সনদ,ক্রেস্ট ও উপহার তুলে দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।