বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

“করোনাকালে নারী নেতৃত্ব , গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হচ্ছে।

সোমবার (৮ই মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলায় নারী নেতৃত্ব সম্প্রসারণে এক উদ্বুদ্ধকরণ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি এর সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) এর সাবেক সভাপতি পারভীন মাহমুদ ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরী, নারীনেত্রী লালছানী লুসাই, মানবাধিকার কর্মী ডনাই প্রু নেলী,বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি বেসরকারী কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় সভায় বক্তারা বলেন, মেয়েরা এখন সমাজের বোঝা নয়। দেশের বিভিন্ন ক্ষেত্রে সফলতার সাথে কাজ করে যাচ্ছে নারীরা। পর্যাপ্ত শিক্ষা ও সুযোগ পেলে দেশের সামগ্রিক উন্নয়নে নারীরা অগ্রণী ভূমিকা রাখতে পারে। এসময় বক্তারা নারী নেতৃত্ব সৃষ্টি করার মধ্য দিয়ে নতুন সমতার বিশ্ব গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।