বান্দরবানে ইউপিডিএফ গণতান্ত্রিক এর নতুন সভাপতি উচিং, সাধারন সম্পাদক জ্ঞান জ্যোতি

বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ (ইউপিডিএফ গণতান্ত্রিক) এর বান্দরবান জেলা সম্মেলন অনুষ্টিত হয়েছে। আজ শনিবার (১১সেপ্টেম্বর) সকাল ১০ টায় মেঘলাস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ সম্মেলন অনুষ্টিত হয়।

পিসিপি (গণতান্ত্রিকের) কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পিসিপি (ইউপিডিএফ গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শ্রী অমল কান্তি চাকমা। বিশেষ অতিথি ছিলেন বরুন বিকাশ কারবারী, সভাপতি পিসিপি রাঙ্গামাটি জেলা, রহেল চাকমা, সাধারন সম্পাদক পিসিপি কেন্দ্রীয় কমিটি প্রমুখ।

সম্মেলনে উচিং মার্মাকে সভাপতি ও জ্ঞান জ্যোতি তংচঙ্গ্যাকে সাধারন সম্পাদক মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট বান্দরবান জেলা কমিটি ঘোষনা করা হয়েছে।

সম্মলনে বক্তারা বলেন, বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ(ইউপিডিএফ) আশা করে পার্বত্য শান্তি চুক্তি ক্রমান্বয়ে বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ে বাঙ্গালী ও পাহাড়ি শান্তপুর্ন বসবাসের পরিবেশ সৃষ্টি হবে। প্রত্যেক জাতি গোষ্টি নিজ সাংবিধানিক অধিকার নিয়ে শান্তিপুর্ন বসবাস করবে। পাহাড়ী বাঙ্গালীদের সমন্বয়ে ও সহযোগীতায় পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হবে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি জেএসএস সন্ত্রাসীরা দীর্ঘ বছর ধরে কথিত অধিকারের কথা বলে সরকারের বিরুদ্ধে শসস্ত্র সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। তারা নিরহ মানুষকে খুন, গুম ও অপহরণ করে নিয়ে যাচ্ছে। অপহরনের পর মোটা অংকের মুক্তিপন আদায় করছে। প্রতি মাসে কয়েক কোটি টাকা চাঁদাবাজি করছে।

বক্তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন, জেএসএসকে অবিলম্বে এসব সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ করতে হবে। অন্যতায় তাদের আমরা রাজপথে ও সামাজিক ভাবে প্রতিহত করব।এসময় নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পিসিপি (ইউপিডিএফ গণতান্ত্রিক)এর কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শ্রী অমল কান্তি চাকমা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।