বান্দরবানে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্ধ

আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে বান্দরবানে নির্বাচন কার্যালয় থেকে প্রার্থীদের প্রতিক বরাদ্ধ করা হয়েছে। আজ ২০ ডিসেম্বর (সোমবার) দুপুরে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রার্থীদের প্রতিক বরাদ্ধ দেয়া হয়। এসময় ৫জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন ও মনোনয়ন যাচাই বাছাই করে বাতিল হয়েছে ১ জন।

প্রত্যহারকৃতরা হলেন, বান্দরবানের ২নং কুহালং ইউনিয়নে ৮ নং ওয়ার্ডের সাধারণ সদস্য মনো অং মারমা, ৪নং ওয়ার্ডে সাধারণ সদস্য সাইফুল ইসলাম, ৭,৮, ৯নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসনে নাই মাপ্রু মারমা, ৪নং সুয়ালক ইউনিয়নে ২নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে শহিদ মিয়া এবং ৫নং টংকাবতী ইউনিয়নে ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মেনয়ং ম্রো। অন্যদিকে মনোননয়নপত্র বাতিলকৃতরা হলেন ৫নং টংকাবতী ইউনিয়নে ৪নং ওয়ার্ডের রুই য়াং ম্রো।

রিটার্নিং কর্মকর্তা পরান্টু চাকমা জানান, মনোনয়ন যাচাই বাচাই শেষে নির্বাচনে অংশগ্রহনকারীদের প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে, একজনের কাগজ সঠিক না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে ও প্রতীক বরাদ্ধ দেওয়ার আগে ৫ জন মনোনয়ন প্রত্যাহার পত্র জমা দিয়েছে।

তিনি আরো জানান, আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে আইনশৃংঙ্খলা রক্ষা ও সুষ্ট নির্বাচন সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

বান্দরবান জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের তথ্য মতে, আগামী ৫ই জানুয়ারী বান্দরবানে ৩টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্টিত হবে, আর ইউনিয়নগুলো হলো কুহালং, টংকাবতি ও সুয়ালক। ৩ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ১৫ জন, তারমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ১শত ৯৭জন এবং মহিলা ভোটার রয়েছে ৯ হাজার ৮শত ১৮ জন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।