বান্দরবানে ইমাম ও মুয়াজ্জিনদের সাথে নাটাবের মত বিনিময় সভা

ইমাম ও মুয়াজ্জিনদের সাথে নাটাবের মত বিনিময় সভা
“নেতৃত্ব চাই যক্ষা নির্মূলে, ইতিহাস গড়ি সবাই মিলে” প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে যক্ষা রোগ নিয়ন্ত্রনে ও যক্ষা রোগী সনাক্তকরণে ইমান ও মুয়াজ্জিনদের ভ‚মিকা র্শীষক জেলা পর্যায়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমীর অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) বান্দরবান জেলার আয়োজনে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বান্দরবানের নাটাবের সাধারণ সম্পাদক এম.এ মোমেন চৌধুরীর সভাপতিত্তে¡ এসময় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলার সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মার্মা। এসময় আরো উপস্থিত ছিলেন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাজেদুর রহমান,কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আলাউদ্দিন ইমামী,আল ফারুক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো: এমদাদ উল্লাহ,নাটাবের আঞ্চলিক কো-অর্ডিনেটর মো. হেলাল খন্দকারসহ বান্দরবান জেলা শহরের ৩০ জন ইমাম ও মুয়াজ্জিনগণ।
এসময় বক্তারা বলেন,বসন্ত, ম্যালেরিয়া ও যক্ষা এই রোগ গুলো এক সময় মহামারীর মতো ছিল। কিন্তু সরকারের স্বদিচ্ছা ও বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) এর কার্যক্রমের ফলে বান্দরবানে এর প্রাদুর্ভাব অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। এই সমস্ত রোগ নিরাময়ে জনসচেতনার কোন বিকল্প নেই।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।