বান্দরবানে ইমাম সম্মেলন অনুষ্ঠিত

বান্দরবান জেলার জাতীয় প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের জেলা পর্যায়ে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৭মার্চ) দুপুরে ইসলামিক ফাউন্ডেশন বান্দরবান কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় ইমাম সম্মেলনে পবিত্র কুরআন তেলাওয়াত করেন বান্দরবানের ফজর আলী পাড়া মসজিদের ইমাম মাওলানা মো.বেলাল হোসাইন আর নাতে রাসুল পরিবেশন করেন হাফেজঘোনা জামে মসজিদের ইমাম মাওলানা মো.জসিম উদ্দিন।

ইসলামিক ফাউন্ডেশন বান্দরবান কার্যালয়ের ফিল্ড অফিসার মো.আবু তালেব এর সঞ্চালনায় ইসলামিক ফাউন্ডেশন বান্দরবান জেলা কার্যালয়ের উপ-পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ্ এর সভাপতিত্বে এসময় ইমাম সম্মেলন এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমান।

সম্মেলনে বান্দরবান কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামীসহ জেলা ও উপজেলার বিভিন্ন মসজিদের অর্ধশতাধিক ইমাম উপস্থিত ছিলেন।

ইমাম সম্মেলন এ বক্তব্য রাখতে গিয়ে ইসলামিক ফাউন্ডেশন বান্দরবান জেলা কার্যালয়ের উপ-পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ বলেন, আমাদের বান্দরবানের বিভিন্ন উপজেলার ৪০জন ইমাম জাতীয় পর্যায়ে একটানা ৪৫দিন প্রশিক্ষণ গ্রহণ করেছে আর এর ফলে তাদের মেধা ও দক্ষতা আগের চেয়ে আরো বৃদ্ধি পেয়েছে। এসময় তিনি আগামীতে সকল ইমামদের নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার আহবান জানান এবং ধর্মীয় বই বেশি বেশি অধ্যায়নের পাশাপাশি মুসল্লিদের ধর্মীয় জ্ঞানে আরো সমৃদ্ধ করার আহবান জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।