বান্দরবানে ইমাম সম্মেলন

বান্দরবানে ইমাম সম্মেলন অনুষ্টিত হয়েছে। আজ (১৬ আগস্ট) সোমবার বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে এই ইমাম সম্মেলন অনুষ্টিত হয়।

দিনব্যাপী ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্ট এর ওরিয়েন্টশন কোর্স, ট্রাস্ট এর সদস্যদের মাঝে আর্থিক সাহায্য বিতরণ, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনে প্রশিক্ষণ কর্মশালা এবং জেলার জাতীয় প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের ২০-২১ অর্থ বছরের জেলা পর্যায়ে ইমাম সম্মেলন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ লুৎফুর রহমান।

ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ এর সভাপতিত্বে ও ইসলামিক ফাউন্ডেশন এর ফিল্ড সুপারভাইজার মাওলানা মোঃ আবু তালেব এর উপস্থাপনায় ইমামদের প্রতিনিধি হিসেবে এসময় বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী।

এসময় জেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের মধ্যে ৩জন শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়, তারা হলেন যথাক্রমে সদর উপজেলার ক্যাচিংঘাটা জামে মসজিদের খতিব মাওলানা মোঃ হবিব উল্লাহ হোসাইনী, নাইক্ষ্যংছড়ি উপজেলার দক্ষিণ ছালামি পাড়া জামে মসজিদের খতিব মাওলানা মোঃ জালাল উদ্দীন, সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের সুলতানপুর বিশারীখোলা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখতে গিয়ে বলেন, আপনারা ইমামরা সমাজের এক প্রকার নেতা, আপনাদের পরামর্শ সমাজের অধিকাংশ মানুষ মেনে চলার চেষ্টা করে, সুতরাং আপনারা জুমার নামাজের পূর্বে আলোচনার মাধ্যমে ইসলামিক ফাউন্ডেশন গঠনে বঙ্গবন্ধুর অবদানের কথা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যন্য দৃষ্টান্ত সারা দেশে ৫৬০টি মডেল মসজিদের কথা, জঙ্গিবাদ রোধ,বাল্যবিবাহ, যৌতুক প্রথা, ইভটিজিং প্রতিরোধ, করোনার টিকার বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধি করনে কোরআন হাদিসের আলোকে আলোচনা করবেন।

পরে ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্ট হতে বান্দরবানের ৭ উপজেলার ৫৭জন ইমাম মুয়াজ্জিনকে ৪হাজার টাকা করে মোট ২ লক্ষ ২৮ হাজার টাকা আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়। অনুষ্টানের শেষ পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের সদস্যদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।