বান্দরবানে ইয়ুথ্ ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

বান্দরবান ইয়ুথ্ ব্লাড ডোনার গ্রুপের আয়োজনে ইয়ুথ্ ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহষ্পতিবার রাতে পৌর এলাকার কালাঘাটায় এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়। বান্দরবান ইয়ুথ্ ব্লাড ডোনার গ্রুপের আয়োজনে ইয়ুথ্ ব্যাডমিন্টন গত ২ ফেব্রুয়ারি এই ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু হয়।

খেলায় বিভিন্ন এলাকার তিন গ্রুপে মোট ৩০ টি টিম অংশগ্রহণ করেছে, এ গ্রুপে চ্যাম্পিয়ন শামীম ও লুবু জুটি, রানার্স আপ শাহাদাত ও জয়নাল, বি গ্রুপে চ্যাম্পিয়ন নিশান ও জয়নাল, রানার্স আপ সায়েম ও কামরুল, সি গ্রুপে চ্যাম্পিয়ন রিদোয়ান ও জয়নাল,রানার্স আপ রাসেল ও জাকির।

তিনটি গ্রুপেরর মধ্য এ গ্রুপ চ্যাম্পিয়ন টিমকে ক্রেস্ট ও ৬০০০/- টাকা প্রাইজমানি, রানার্স আপ টিমকে ক্রেস্ট ও ৪০০০/- টাকা প্রাইজমানি। বি গ্রুপ চ্যাম্পিয়ন টিমকে ক্রেস্ট ও ৬০০০/- টাকা প্রাইজমানি, রানার্স আপ টিমকে ক্রেস্ট ও ৪০০০/- টাকা প্রাইজমানি।সি গ্রুপ চ্যাম্পিয়ন টিমকে ক্রেস্ট ও ৪০০০/- টাকা প্রাইজমানি, রানার্স আপ টিমকে ক্রেস্ট ও ৩০০০/- টাকা প্রাইজমানি প্রদান করা হয়।

টুর্নামেন্ট পরিচালনা কমিটি সভাপতি মোঃ ফারুকের সভাপতিত্বে উক্ত ফাইনাল খেলায় অতিথি উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর, অজিত কান্তি দাশ, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর সৌরভ দাশ শেখর। আরো উপস্থিত ছিলেন বান্দরবান সমবায় ব্যাংক চেয়ারম্যান বিমল কান্তি দাশ, সরকারি শিশু পরিবার সহকারী শিক্ষক তুষার চাকসহ প্রমুখ।

এদিকে পুরস্কার বিতরণ কালে অতিথিরা বক্তব্যে বলেন, খেলাধূলা শরীর এবং মন’কে সুস্থ রাখে। শারীরিক সুস্থতার জন্য ক্রীড়ার কোনো বিকল্প নেই। শারীরিক ও মানসিক উন্নয়নে ক্রীড়া অগ্রনী ভুমিকা পালন করে।

তারা আরোও বলেন, লেখাপড়া ও কর্মক্ষেত্রের পাশাপাশি বিনোদন মুলক খেলাধুলার চর্চা রাখার জন্য সকলের প্রতি আহবান জানান। আগামীতেও এ ধারা টুর্ণামেন্ট অব্যাহত থাকে।

উক্ত অনুষ্টানে এগ্রুপে উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছে নোমান, বি গ্রুপে উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছ আব্দুল্লাহ, সি গ্রুপে উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছে ইকবাল। এছাড়াও অংশগ্রহণকারী সকল খেলোয়াড়দের মাঝে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। দর্শকদের মধ্য থেকেও লটারীর মাধ্যমে ৪ জন ভাগ্যবান দর্শকদের সেরা দর্শকের পুরস্কার প্রদান করা হয়।

বান্দরবান ইয়ুথ্ ব্লাড ডোনারের গ্রুপের সভাপতি আহসান আলম রুমু ও সাধারণ সম্পাদক এন.এ জাকির বলেন,যুব সমাজকে রক্তদানে উদ্বুদ্ধ করার পাশাপাশি এ ধরণের ক্রীড়া, সাংস্কৃতিক কার্যক্রম অব্যাহত থাকবে। সকল শ্রেণী পেশার মানুষ আমাদের আয়োজন সফল করতে সহযোগীতা করেছে। বিশেষভাবে ধন্যবাদ জানাই পাহাড়বার্তার সম্পাদক সাদেক হোসেন চৌধুরী’কে যিনি এই টুর্ণামেন্ট আয়োজনের জন্য উৎসাহ যুগিয়েছেন।

ইয়ুথ্ ব্যাডমিন্টন টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ছিলো পার্বত্য জেলার অন্যতম অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা।

প্রসঙ্গত, ইয়ুথ্ ব্লাড ডোনার গ্রুপ বান্দরবান জেলায় একটি রক্তদানের সেচ্ছাসেবী সংগঠন। ২০০৮ সালে এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।