বান্দরবানে ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপের ১ যুগপূর্তি উৎসব

“মানবতার সেবাই আমরা আছি,আমরা থাকবে” এই শ্লোগানে ১২ বছর অতিক্রম করেছে বান্দরবানের স্বণামধন্য সামাজিক সংগঠন বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ।

১যুগ পূর্তি উপলক্ষে তাই আগামী ৩০অক্টোবর (শুক্রবার) বর্ণাঢ্য কর্মসুচীতে বান্দরবানে আয়োজন করা হয়েছে এক অনুষ্ঠানের। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

জানা যায়, ২০০৭ সালে বান্দরবান সরকারী কলেজের একঝাঁক তরুন বান্দরবান সদর হাসপাতালের গরীব অসহায় রোগীদের রক্তের চাহিদা পূরনের লক্ষ্য নিয়ে মানবতার সেবায় কাজ শুরু করে। পরবর্তীতে ২০০৮ সালে সাংগঠনিক রুপ লাভ করে বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ, সেই থেকে মানুষকে রক্ত দেয়া,গরীবদের শীত বস্ত্র বিতরন,রক্তের গ্রুপ নির্ণয়,অসহায় ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরন বিতরন, প্রতিবন্ধী এতিম শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান,স্কুলভিত্তিক বিতর্ক প্রতিযোগিতাসহ সমাজ সেবা মূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে এই ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ।

সংগঠনের সভাপতি আহসানুল আলম রুমু জানান,২২জন সদস্য নিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে সংগঠনটির সদস্য ৭৮জন এছাড়াও সংগঠনের তালিকাভূক্ত ১হাজার ২শত রক্তদাতা রয়েছে।

বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর সাধারন সম্পাদক এন এ জাকির জানান, ২০১০ সালে সামাজিক সেচ্ছাসেবী সংগঠন হিসেবে সমাজ সেবার রেজিস্ট্রেশন পায় সংগঠনটি। বর্তমানেও সংগঠনটি নিয়মিত রক্ত দানসহ বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে। তিনি আরো জানান, আগামী ৩০ অক্টোবর সংগঠনটি করোনাকালীন সময়ে সমাজের অসহায় মানুষের পাশে কাজ করা বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা প্রদান ও রক্তদানের সাথে জড়িত বিভিন্ন সংগঠনকে শুভেচ্ছা স্মারক প্রদানের উদ্যোগ নিয়েছে। বান্দরবান অরুণ সারকি টাউন হলে ৩০ অক্টোবর বিকাল ২.৩০মিনিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করে তুলবেন আমাদের আশাবাদ।

এদিকে বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর এই বর্ণাঢ্য আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত হয়েছে পার্বত্য চট্টগ্রামের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা ডটকম

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।