বান্দরবানে ই-শপ কর্মসূচির আওতায় উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা


বান্দরবানে উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা
বান্দরবানে ই-শপ কর্মসূচির আওতায় পাঁচ দিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় বান্দরবান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব রুমে প্রশিক্ষনের আয়োজন করা হয়।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষনের শুভ উদ্বোধন করেন বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,সহকারী কমিশনার ইত্তেখারুল ইসলাম,সহকারী কমিশনার শামিম হোসেন,বান্দরবান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাহুল কান্তি বড়ুয়া। বাংলাদেশ সরকারের আই সি টি ডিভিশন ওয়েব ডেভলপার ও উদ্যোক্তা প্রশিক্ষণের প্রশিক্ষক মোহাম্মদ আতাউর রহমান। উদ্যোক্তা প্রশিক্ষণ কো-অডিনটর বা সার্বিক সহযোগিতায় ছিলেন মোঃ মামুন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, বর্তমান সরকার আই.সি.টি সেক্টরকে গুরত্বের সাথে হাতে নিয়েছে, ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকাতায় আজ এই প্রশিক্ষণ,সরকার চাই আগামী ২০২১ সাল নাগাদ দেশের যুব সমাজ একটি দক্ষ জনশক্তিতে পরিনত হয়ে বিশ্বের সাথে তাল মিলিয়ে আরো উন্নতির দিকে এগিয়ে যাবে দেশ ও দেশের জনগণ।
প্রসঙ্গত, উদ্যোক্তা প্রশিক্ষনে বান্দরবানের ১৭জন নারী ও পুরুষ অংশ নিয়েছে, আগামী ২৯ জানুয়ারী এই প্রশিক্ষণ শেষ হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।