বান্দরবানে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকা প্রদান

বান্দরবান জেলায় আজ শনিবার (২৭নভেম্বর) থেকে শুরু হয়েছে এইচএসসি পরীক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দেয়ার কার্যক্রম।

বান্দরবান সদর হাসপাতালের পাশে জেলা ইপিআই সেন্টার কেন্দ্রে এই কর্মসূচির উদ্বোধন করা হয় বান্দরবান সরকারী কলেজ ও ইসলামী সিনিয়র মাদ্রাসার এইচএসসি দুই শিক্ষার্থী রুহান রহমান ও নাদিয়া সুলতানাকে টিকা দেয়ার মাধ্যমে।
তাঁদেরকে ফাইজার-বায়োএনটেকের টিকা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সেখানে কর্তব্যরত চিকিৎসকরা।

টিকা নেওয়ার পর রুহান এবং নাদিয়া কিছুক্ষন বিশ্রাম নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেছেন। তাঁরা দুইজনই বলেন, প্রথমে কিছুটা ভয় কাজ করলেও টিকা নেওয়ার পর তা চলে গেছে। ঘাতক ব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা পেতে এবং অন্য শিক্ষার্থীদের সুরক্ষা দিতে তাদের বয়সী সকল শিক্ষার্থীকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন তাঁরা। বান্দরবানে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদানের উদ্বোধন করেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি।

বান্দরবান জেলা সিভিল সার্জন অং শৈ প্রু মারমা বলেন, পরীক্ষার্থীদের টিকা দেওয়ার চাহিদা ছিল অভিভাবকদের এবং শিক্ষার্থীদেরও আগ্রহ ছিল টিকা নেওয়ার। তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্র সরকার নিজেদের দেশে শিশুদের ফাইজার-বায়োএনটেকের টিকা দিচ্ছে এবং সেই টিকা শিক্ষার্থীদের দেয়ার জন্য তারা বাংলাদেশকে দিয়েছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরো জানিয়েছেন, এইচএসএসি শিক্ষার্থীদের টিকা নিতে হলে তাদের অবশ্যই নিবন্ধন কারাতে হবে।

উল্লেখ্য, বান্দরবানের ৭ উপজেলায় ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ২৭৮০ এইচএসসি পরীক্ষার্থীদের জন্য করোনার ২টি টিকা কেন্দ্রে স্থাপন করা হয়েছে। এ সকল কেন্দ্রে তাদের টিকা দেয়া হবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য অধিদপ্তর।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।