বান্দরবানে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

NewsDetails_01

বান্দরবানে মুজিবনগর দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সঞ্চালনায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলম,অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর হোসাইন মুহাম্মদ আল- মুজাহিদ,বান্দরবান প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক এম.এ হাকিম চৌধুরী ,মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার আবুল কাশেম,জেলা শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়ুয়া,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রিটন কুমার বড়ুয়া, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি সহ বিভিন্ন মুক্তিযোদ্ধা ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র -ছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
সভায় বক্তারা বলেন,১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস, বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে ১৭ এপ্রিল অত্যন্ত গুরুত্ব ও তাৎপর্যপূর্ণ দিন। ১৯৭১ সালের এ দিনে মেহেরপুর জেলা শহর থেকে ১২ কিলোমিটার দূরে বাগোয়ান ইউনিয়নের বৈদ্যনাথতলায় ভবেরপাড়া গ্রামে গঠিত হয়েছিল স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের প্রথম সরকার।
‘স্বাধীন বাংলা বিপ্লবী সরকার’ হিসেবে পরিচিত মুক্তিযুদ্ধকালীন এ সরকারের দক্ষ নেতৃত্ব ও পরিচালনায় মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল বিজয়ের মধ্য দিয়ে জাতি লাভ করে স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের। পরে দিবসটি উপলক্ষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরও পড়ুন