বান্দরবানে ওষুধের দাম বেশি নেয়া হচ্ছে না : শিমুল দাশ

বান্দরবান কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক শিমুল দাশ জানিয়েছেন, বান্দরবানে ওষুধের দাম বেশি নেয়া হচ্ছে না । সরকারের নির্ধারিত মূল্যই এই ওষুধের দাম নেয়া হচ্ছে ।

আজ রবিবার (২৯মার্চ ) বিকেলে বান্দরবান পৌরসভা মিলনায়তনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বান্দরবান স্বাস্থ্য বিভাগের যৌথ আয়োজনে কোভিড-১৯ উত্তরণে ওষুধ ব্যবসায়ীদের করণীয় শীর্ষক সভায় এসব কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা সিভিল সার্জন ডা: অংসুই প্রু, পৌর মেয়র মো:ইসলাম বেবী এবং বান্দরবান আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ ।

তিনি বলেন, বাংলাদেশ ড্রাগইস্ট এন্ড কেমিস্ট এর সাথে সরকারের একটি বৈঠক হয়েছিল। আমাদের সহযোগিতা ছাড়া সরকার ওই বৈঠকে নকল ওষুধ, ভেজাল ওষুধ এবং মেয়াদত্তীর্ণ ওষুধ সরকার কোন অবস্থাতেই বাজার থেকে পরিহার করতে পারছে না । তাই আমরা উদ্যোগ নিয়েছি এই রকম ওষুধ দোকানে রাখব না । সরকারের নির্ধারিত মূল্য আমরা ওষুধ বিক্রি করব । খারাপ ওষুধ আমরা জনগণকে খাওয়াবো না ।

তিনি আরো বলেন, ভেজার ওষুধের দাম সব সময় কম হয় । আর গুণগতমানসম্পন্ন ওষুধ আমরা বিক্রি করতে চাই, ভেজাল ওষুধ নয় । এছাড়াও এমআরপি দামেই সারাদেশে এখন ওষুধ বিক্রি হচ্ছে বলে জানান তিনি ।

জেলা সিভিল সার্জন ডা: অংসুই প্রু জানান, দোকানে কোনভাবেই নিম্নমানের ওষুধ রাখা যাবে না। আর এমআরপি দামের চেয়ে বেশি ওষুধ রাখা যাবে না । পাবলিকের থেকে টাকা নিয়ে তাদেরকে নিম্নমানের ওষুধ দেয়া যাবে না বলে জানান তিনি ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।