বান্দরবানে করোনায় ১ জন আক্রান্ত

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলায় প্রথমবারের মতো একজন করোনা রোগীর রিপোর্ট পজেটিভ এসেছে। পাহাড়বার্তা’কে বিষয়টি নিশ্চিত করেন বান্দরবান জেলার সিভিল সার্জন অং সুই প্রু।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৫৯ বছরের এক ব্যক্তির করোনা উপসর্গ দেখা দিলে, তার নমুনা কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। আজ বৃহস্পতিবার (১৬এপ্রিল) দুপুরে তার রিপোর্ট পজেটিভ আসে। এদিকে উক্ত ব্যক্তি মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক নয় বলে নিশ্চিত করেন সিভিল সার্জন।

NewsDetails_03

তিনি পাহাড়বার্তা’কে আরো বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির চিকিৎসার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। উক্ত এলাকায় যাতে করোনা কোন ভাবেই ছড়িয়ে পড়তে না পারে সেই জন্য প্রশাসনিক ব্যবস্থা জোরদার করা হচ্ছে বলে নিশ্চিত করেন তিনি।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ,কে,এম জাহাঙ্গীর আজিজ বলেন, ৬ ব্যক্তি চট্টগ্রাম ও সিলেট থেকে ফেরত তাবলীগ থেকে পালিয়ে এসেছে বলে জানা যায় । পাঁচ থেকে ছয় দিন আগে করোনা আক্রান্ত ব্যক্তিসহ ওই ব্যক্তিরা বাড়িতে আসেন কিন্তু তারা নিজ বাড়িতে থাকতেন।

প্রসঙ্গত, সারা দেশের বিভিন্ন জেলায় করোনা আক্রান্তের খবর জানা গেলেও তিন পার্বত্য জেলার মধ্যে এই প্রথম বান্দরবানে তাবলীগ ফেরত একজনের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে।

আরও পড়ুন