বান্দরবানে করোনা মোকাবেলায় আর শিথিলতা নয়, এবার কঠোর হচ্ছে প্রশাসন

করোনা মোকাবেলায় বান্দরবানে ব্যাপক প্রচার প্রচারণার পর সাধারণ মানুষকে যথাযথ ভাবে ঘরে বন্দি রাখতে না পারার কারনে এবার কঠোর হচ্ছে বান্দরবানের প্রশাসন। সাধারণ মানুষকে সরকারের নির্দেশনা মানাতে মাঠে রয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। এর ফলে এবার ঘর থেকে বের হলেই আপনাকে দিতে হতে পারে আইন ও নির্দেশনা না মানার মাসুল।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল থেকে বান্দরবান শহরের বিভিন্ন পয়েন্টে জনসাধারণ চলাচলে কঠোরতা আরোপ করে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। বান্দরবান শহরে মোটর সাইকেল আরোহীদেরকে ও বিনা প্রয়োজনে বাড়ীর বাইরে চলাচলরত ব্যক্তিদের নিজ নিজ বাড়ীতে অবস্থানের জন্য অনুরোধ জানাচ্ছে প্রশাসন।

আরো জানা গেছে, সকাল থেকে বান্দরবানে জেলা প্রশাসনের ৪টি মোবাইল টিম শহরের বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে জনগনকে ঘরের বাইরে বের হতে নিষেধ করছে, বিশেষ প্রয়োজন ছাড়া কেউ যাতে ঘর থেকে বের না হয় তার জন্য সেনাবাহিনী, পুলিশ ও প্রশাসনের লোকজন জোর তৎপরতা চালাচ্ছে। শহরে সামাজিক দুরত্ব বজায় রাখা, জনসমাগম না হওয়া আর মার্কেট বন্ধসহ সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা কাজ করছে।

এদিকে করোনা মোকাবেলায় সরকারের নিদের্শনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান প্রশাসনের কর্মকর্তারা। বিশেষ করে চট্টগ্রাম ও কক্সবাজারে করোনা রোগীর সন্ধান পাওয়ার কারনে নিকটবর্তী জেলা হিসাবে বান্দরবানে করোনা সংক্রামন ঠেকাতে কঠোরতা অবলম্বন করছে প্রশাসন।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:শহীদুল ইসলাম চৌধুরী বলেন, বান্দরবান সদর থানা এলাকায় আমরা বিভিন্নস্থানে চেকপোষ্ট বসিয়েছে, যারা অহেতুক সড়কে ঘোরাঘুরি করছে তাদের আমরা বাসায় চলে যেতে আহবান জানাচ্ছি।

তিনি আরো বলেন,এই পরিস্থিতি মোকাবেলায় আমরা সবাই মিলে কাজ করছি এবং আমরা পুলিশের পক্ষ থেকে সাধারণ জনসাধারণকে বিভিন্ন সেবা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।