বান্দরবানে করোনা সন্দেহে ২১ জনের নমুনা সংগ্রহ

বান্দরবানে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর তা পরীক্ষার জন্য কক্সবাজার ও চট্টগ্রামে পাঠানো হবে।

জানা যায়, বান্দরবান পার্বত্য জেলায় গত রবিবার ও আজ সোমবার এই দুইদিনে করোনা সন্দেহে ২১ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে । তবে লামা, আলিকদম এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে সংগ্রহকৃত নমুনাগুলো কক্সবাজার মেডিকেল কলেজে পাঠানো হচ্ছে । আর বান্দরবান সদর, রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলা থেকে সংগ্রহকৃত নমুনাগুলো বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে ।

বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার প্রত্যুষ পল ত্রিপুরা জানান, বর্হিবিভাগে চিকিৎসা নিতে আসা দুইজন রোগীকে সন্দেহজনক মনে হলে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে । আগামীকাল সংগ্রহকৃত নমুনাগুলো বিআইটিআইডি’র বিশেষ গাড়ি এসে নিয়ে যাবে । তবে বিআইটিআইডি থেকে রিপোর্ট পাওয়ার পরেই বলা যাবে করোনায় আক্রান্ত কিনা ।

জেলা সিভিল সার্জন অংসুই প্রু জানান, জেলায় দুই দিনে ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। জ্বর, সর্দি এবং কাশি হলেই আমরা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সরকারের নির্ধারিত দুটি কেন্দ্রে পাঠাচ্ছি ।

তিনি আরো বলেন, নমুনাগুলো করোনায় আক্রান্ত কিনা সেটি রিপোর্ট পাওয়ার পরে বলা যাবে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।