বান্দরবানে কলা গাছের সুতা থেকে পণ্য তৈরির প্রশিক্ষণ

বান্দরবানের ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের দক্ষ হিসেবে গড়ে তুলতে কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য তৈরীর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) সাড়ে ১০ টায় জেলা শহরের লুসাই বাড়ির একটি হলরুমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ) এর আয়োজনে বান্দরবান ইউম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

এ সময় বান্দরবান ইউম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি লালছা‌নি লুসাই এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য তৈরীর প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস।

এই প্রশিক্ষণে নারী উদ্যোক্তাদের দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য উৎপাদনের ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণে জেলা সদর ৩০ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তারা অংশগ্রহণ করেন। আগামী শুক্র ও শনিবার জেলা প্রশাসকের হলরুমে প্রশিক্ষণ দেওয়া হবে। পরবর্তী তিন দিন বান্দরবান হিউম্যান ‌ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্ধারিত লুসাই বাড়ির হলরুমে প্রশিক্ষণ দেওয়া হবে।

এ সময় অনুষ্ঠানে ইউম্যান চেম্বারের সদস্য বীণা পানি চক্রবর্তীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান চেম্বার এর সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জোহরা বেগম, বান্দরবান পৌরসভার কাউন্সিলর এমেচিং মারমা, কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য তৈরীর প্রশিক্ষক ইঞ্জিনিয়ার মো. আমির হামজা, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক’সহ বান্দরবান ইউম্যান চেম্বারের পরিচালক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।