বান্দরবানে কারিতাস এর এগ্রো-ইকোলজি ফোরাম সভা অনুষ্ঠিত

বান্দরবানে বেসরকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান কারিতাস বাংলাদেশ এর প্রমোশন অফ এগ্রো ইকোলজি ইন দি সিএইচটি প্রকল্পের উদ্যোগে

আজ ১৪ অক্টোবর (বুধবার) সকালে জেলা প্রশাসকের সভা কক্ষে এগ্রো-ইকোলজি ফোরাম সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এর সভাপতিত্বে এগ্রো-ইকোলজি ফোরাম সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরী, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক আতিয়া চৌধুরী, কারিতাসের প্রমোশন অফ এগ্রোইকোলজি ইন দ্যা সিএইচটি প্রকল্পের প্রোগ্রাম অফিসার রুপনা দাশ, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এসএম শাহনেয়াজ, সিভিল সার্ভিস অফিসের প্রতিনিধি লাক্রাইন চাক, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সেতু ভুষন দাশ, টিংমংপ্রু হেডম্যান, বিআরডিবি উপপরিচালক সুইক্রাচিং, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুদ্দিন মো: হাছান আলী, বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিনু, হিউম্যানটেরিয়ান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক মংমংসিং, প্রমোশন অফ এগ্রোইকোলজি ইন দ্যা সিএইচটি প্রকল্পের জেপিও (রি মও রি) মো: ফরহাদ আজিম সহ অন্যান্য এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বান্দরবান এর বিভিন্ন পরিবেশ ও জীব বৈচিত্র্য বিনষ্ট হওয়ার ব্যাপারে আলোচনা করা হয় । এছাড়াও সাঙ্গু ও মাতামুহুরী নদীর সীমানা নির্ধারণ করা এবং নদীর পাড় দখলমুক্ত করার বিষয়ে আলোকপাত করা হয় ।

কারিতাসের প্রমোশন অফ এগ্রোইকোলজি ইন দ্যা সিএইচটি প্রকল্পের প্রোগ্রাম অফিসার রুপনা দাশ জানান, কৃষি প্রতিবেশ ও জীববৈচিত্র রক্ষায় সকলকে নিয়ে একযোগে কাজ করার লক্ষ্যে ফোরাম গঠন করা হয়।

জৈব কৃষি চর্চা, গবাদি পশু পালন, মৎস্য চাষ, বাগান সম্প্রসারন ও জুম এর আধুনিকায়ন নিয়ে বান্দরবানের ৫টি উপজেলার ২ হাজার ৩০০ উপকারভোগী কাজ করছে এ প্রকল্পের আওতায়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।