বান্দরবানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উফশী বীজ ও রাসায়নিক সার প্রদান

বান্দরবানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উফশী বীজ ও রাসায়নিক সার প্রদান
খরিপ-১/২০১৯-২০ মৌসুমে প্রণোদনার আওতায় আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে বান্দরবানে ৮শ কৃষককে বিনামূল্যে উফশী বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়েছে। সোমবার সকালে বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পরিষদের হলরুমে কৃষকদের মধ্যে এই উফশী বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়।
এসময় সদর উপজেলায় ১শত ৪০ জন কৃষককে বীজ ও সার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নোমান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি কনভেনিং কমিটির আহবায়ক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু। এসময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো: জামাল উদ্দিন চৌধুরী,সদর উপজেলা কৃষি অফিসার মোঃ ওমর ফারুক, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সুব্রত দাশ,ক্যহলাউ মার্মাসহ বান্দরবান সদর উপজেলার বিভিন্ন এলাকার কৃষক ও কৃষি কর্মকর্তারা।
অনুষ্টানে বক্তারা বলেন, ২০৪১ সালে দেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তর এবং এসডিজি ২০৩০ সালের মধ্যে খাদ্যের উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য কৃষিবান্ধব সরকার বিভিন্ন প্রণোদনা ও ভুর্তুকি দিয়ে যাচ্ছে। কষৃকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।
বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানায়, প্রণোদনার আওতায় বান্দরবানে ৮ শত কৃষককে জনপ্রতি ০৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি সার ও ১৫ কেজি ডিএপি সার প্রদান করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।