বান্দরবানে কেএনএফ সদস্যের লাশ উদ্ধার

NewsDetails_01

বান্দরবানের রুমা উপজেলায় যৌথ বাহিনীর অভিযানের পর কেএনএফের এক সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের নাম ভান লাল থিয়ান বম (৩০)। তার বাড়ি রুমার জোরভারাং পাড়ায়। রুমা থানার ওসি আলমগীর হোসেন, কেএনএফ সদস্যের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

আজ বুধবার (১২ জুন) সকালে রুমা উপজেলার দুর্গম জোরভারাং পাড়ার কাছ থেকে কেএনএফের ইউনিফর্ম পড়া লাশটি উদ্ধার করে পুলিশ। পরে লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

NewsDetails_03

স্থানীয়রা জানান, গত ১০ জুন রাতে ওই এলাকায় যৌথ বাহিনীর সাথে কেএনএফ ও সশস্ত্র সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। এতে এই কেএনএফের সদস্য নিহত হয়ে থাকতে পারে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বান্দরবান পুলিশের এক কর্মকর্তা বলেন, রুমা উপজেলা থেকে একটি লাশ যৌথবাহিনীর সদস্যরা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

প্রসঙ্গত, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় কেএনএফের ব্যাংক ডাকাতির পর সন্ত্রাসী তৎপরতা দমনে যৌথবাহিনীর অভিযান এখনো চলমান রয়েছে। এ পর্যন্ত ২১টি মামলায় বান্দরবানের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যৌথ বাহিনী ৯৬ জনকে গ্রেপ্তার করেছে। এ পর্যন্ত যৌথ বাহিনীর সাথে সংঘর্ষে নিহত হয়েছে ১২ জন। নিহতরা সবাই বম সম্প্রদায়ের পুরুষ সদস্য। এসময় কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীদের ব্যবহৃত বিপুল পরিমাণে অস্ত্র-গোলাবারুদ ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

আরও পড়ুন