বান্দরবানে খোলা জায়গায় এসিড রাখার উপর নিষেধাজ্ঞা

নিহত শিশুর মায়ের হাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অর্থ প্রদান করছে বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবানে খোলা জায়গায় এসিড রাখার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন। আজ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা এসিড নিয়ন্ত্রণ কমিটির সদস্য এবং জুয়েলারী প্রতিষ্ঠানের মালিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে অনুষ্ঠিত জরুরী সভায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এ তথ্য জানান।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেছেন, স্বর্ণ ব্যবসায়ীদের তালাবদ্ধ বাক্সে এসিড সংরক্ষণ করতে হবে এবং বোতলের গায়ে এসিড লেখা সর্তক লেবেল লাগাতে হবে। তিনি আরো বলেন, উন্মুক্ত স্থানে এসিড রাখায় গত সোমবার একটি স্বর্ণের দোকানে পানি ভেবে এসিড পান করায় জ্যোতি মারমা নামের একটি আড়াই বছরের শিশুকে পৃথিবী থেকে চিরবিদায় নিতে হয়েছে।
এদিকে সভায় নিহত শিশুর মায়ের হাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাত হাজার পাঁচশত টাকা প্রদান করা হয়। জুয়েলারী সমিতির পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে পঞ্চাশ হাজার টাকা প্রদানের ঘোষণা দেয়া হয়েছে। সভা শুরুর প্রথমে নিহত শিশুর মা ঘটনার বিস্তারিত বিবরণ তুলে ধরেন।
সভায় অন্যান্যের মধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারসহ জেলা পরিষদ সদস্য ফিলিপ ত্রিপুরা,পৌর কাউন্সিলর এবং জুয়েলারী মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।