বান্দরবানে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী মহিলা সমাবেশ

বান্দরবানে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী মহিলা সমাবেশে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকসহ অন্যরা
বান্দরবানে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী মহিলা সমাবেশে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকসহ অন্যরা
বান্দরবানে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী প্রচারনা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও বাল্য বিয়ে প্রতিরোধ সংক্রান্ত সচেতনতা মুলক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বান্দরবান জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে বুধবার সকাল ১১টায় শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ উদয় শংকর চাকমা, জেলা তথ্য অফিসার উষামং চৌধুরী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ প্রমুখ।
সমাবেশে জেলা প্রশাসক বলেন, দেশ থেকে জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মুল করতে সরকারের কার্যক্রম অব্যহত রয়েছে, ফলে জঙ্গিরা ধরা পড়ছে, আটক হচ্ছে আবার মারাও যাচ্ছে। জঙ্গিদের মধ্যে অনেক মহিলা জঙ্গিও আছে। মহিলাদের মধ্যে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদেরকে প্রতিহত করার জন্য সমাজের সর্বস্তরের মহিলাদের এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, সরকার নারী নির্যাতনের বিরুদ্ধে, বাল্য বিবাহ ও যৌতুকের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করেছে। এ বিষয়ে প্রত্যক নারীকে তার অবস্থান থেকে সচেতন হতে হবে। উক্ত নারী সমাবেশে পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েক’শ নারী অংশ গ্রহন করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।