বান্দরবানে জাতীয় শোক দিবস উদযাপন

NewsDetails_01

নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করা হচ্ছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে বান্দরবান জেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে প্রথমে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপরে দলীয় কার্যালয়ে কোরানখানী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পরে জেলা আওয়ামীলীগের দলীয় নেতাকর্মী ও জেলা প্রশাসনসহ বিভিন্ন কার্যালয়ের উর্দ্ধতন কর্মকর্তারা জেলা সদরের মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

NewsDetails_03

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপুরে জেলা আওয়ামীলীগের আয়োজনে জাতীয় শোক দিবস উদযাপন ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে রান্না করা খাবার বিতরণ করা হয়।

দিনব্যাপী নানা আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার মো. সৈকত শাহীন, পৌরসভার মেয়র মো. সামশুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. শফিকুর রহমান, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়–য়া সহ জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আমাদের সবাইকে শোককে শক্তিতে পরিনত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ আমরা একটি স্বাধীন দেশ পেতাম না, পেতাম না একটি লাল সবুজের পতাকা। তিনি আরো বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট আজকের এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা সহ পরিবারের সকল সদস্যকে হত্যা করা হয়েছিল।

আরও পড়ুন