বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন

বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবসের সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা
“বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে সেবাদান” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন করা হয়েছে । দিবসটি উপলক্ষে আজ রবিবার সকালে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বান্দরবান জেলা জজ কোট প্রাঙ্গনে বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে জাতীয় আইনগত সহায়তা দিবসের উদ্বোধন করা হয়। পরে জেলা জজ কোর্ট প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে সমবেত হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশ নেয় ।
দিবসটি উপলক্ষে পরে জেলা জজ কোর্ট প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ জাকির হোসেন খানের সভাপতিত্বে এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় অনুষ্টানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর ,ডা:প্রত্যুষ পাল ত্রিপুরা,সিনিয়র আইনজীবি স্বপন কুমার দাশ,জেলা লিগ্যাল এইড অফিসার আবুল মনসুর সিদ্দিকসহ জেলা জজ কোর্ট এর আইনজীবি,কর্মকর্তা, কর্মচারী এবং স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন,বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গরীব ও অসহায়রা বিভিন্নভাবে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছে। বর্তমানে দেশের ৬৪ জেলায় বিনামুল্যে গরীব ও দুস্থ ব্যক্তিরা লিগ্যাল এইডের মাধ্যমে আইনগত সহায়তা পাচ্ছে।
এসময় বক্তারা আরো বলেন, ২০১২ সাল থেকে এই পর্যন্ত বান্দরবানে লিগ্যাল এইডের মাধ্যমে ১ হাজার ৫০ জন গরীব ও দুস্থ ব্যক্তি বিনামূল্যে আইনগত সহায়তা পেয়েছে। এসময় বক্তারা লিগ্যাল এইডের মাধ্যমে বিনামুল্যে সরকারি আইনগত সেবা গ্রহণের আহবান জানান এবং মামলার জট কমাতে সকলের সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।