বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস এর র‌্যালি
“বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়” এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে জেলা লিগ্যাল এইড প্রদান কমিটির উদ্যোগে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
শুক্রবার সকালে সদরের জজ কোর্ট প্রাঙ্গন থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। এসময় বর্ণাঢ্য শোভাযাত্রায় বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয় ।
পরে দিবসটি পালন উপলক্ষে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ লা মং ,জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত রায়, সিভিল সার্জন উদয় শংকর চাকমাসহ সরকারী বেসরকারী কর্মকর্তা ও আইনজীবীসহ বিশিষ্ট নাগরিকেরা।
এসময় বক্তারা বলেন, সরকারী আইনি সহায়তার মাধ্যমে যে কোন আইনি সহায়তা পাওয়ার অধিকার জনগণের রয়েছে। গরীব দু:খীর বিচার পাওয়ার অধিকার বর্তমান সরকারের অঙ্গীকার।
এসময় বক্তারা আরো বলেন, গরীব ও অসহায়দের আইনগত সহায়তার জন্য সরকার বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। অনুষ্টানে বক্তারা বিরোধ হলে মামলা না করে লিগ্যাল এইড অফিসে আপোষ করে সমস্যা মোকাবেলার জন্য সকলের কাছে অনুরোধ ও জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।