বান্দরবানে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন

বান্দরবানে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে সভা
বান্দরবানে নানান আয়োজনে চলছে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ উদযাপন । শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে বুধবার সকালে শিক্ষা মন্ত্রণালয় ,ঢাকা সহযোগিতায় বান্দরবান সদর উপজেলা কমিটির আয়োজনে সদর উপজেলা মিলনায়তনে শুরু হয়েছে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা প্রতিযোগিতা । সারাদেশের ন্যায় বান্দরবান সদর উপজেলায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
এই প্রতিযোগিতায় সদর উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, কলেজ,কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার প্রায় ১৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা উপস্থিত হয়ে কেরাত,হামদ/নাত,কবিতা আবৃত্তি,বির্তক প্রতিযোগিতা,লোক নৃত্য,উচাঙ্গ নৃত্যসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেয়।
প্রতিযোগিতায় চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভূমি কর্মকর্তা নূর-এ জান্নাত রুমি,সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার ,উপজেলা কৃষি কর্মকর্র্তা মো. ওমর ফারুক, প্রয়াস শিশু কিশোর সংগঠনের সভাপতি এম.এ মোমেন চৌধুরী ও অন্যান্যরা।
মোট চারটি গ্রুপে বিভক্ত হয়ে এই প্রতিযোগিতা অনুষ্টিত হচ্ছে এবং প্রতি বিষয়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী উপজেলা পর্যায় থেকে জেলা পর্যায়ে ,জেলা পর্যায়ের প্রথম স্থান অধিকারকারী বিভাগীয় পর্যায়ে এবং বিভাগীয় পর্যায়ের প্রথম স্থান অধিকারকারী শিক্ষার্থী জাতীয় পর্যায়ে অংশ নেবার সুযোগ পাবে। আগামী ২৫ ই ফেব্রুয়ারি বান্দরবান সরকারি স্কুলের সকাল ১০ ঘটিকায় জেলা পর্যায়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।