বান্দরবানে জেএসএস কর্মী বিনয় গুলিতে নিহত, অপহৃত পুরাধন

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর বিনয় তঞ্চঙ্গ্যা (৩১) নামে এক কর্মী নিহত হয়েছেন । এই ঘটনায় পুরাধন তঞ্চঙ্গ্যা (৩২) নামে আরো একজনকে অপহরণ করা হয়েছে ।

বিনয় তঞ্চঙ্গ্যার বাড়ি রাঙ্গামাটি জেলায় । তিনি ইউনিয়নের তাইংখালী বাজারে মুদির ব্যবসা করতেন । আর অপহৃত পুরাধন তঞ্চঙ্গ্যা ইউনিয়নের ৫নং রাবার বাগানের শৈলতন পাড়ার বাসিন্দা ।

মঙ্গলবার রাত সাড়ে ১০টায় জেলার রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকায় এ ঘটনা ঘটে ।

বান্দরবান ১ নং রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়রম্যান ক্যমংপ্রু জানিয়েছেন, রাত সাড়ে ১০ টার দিকে বিনয় তঞ্চঙ্গ্যা তার মুদির দোকান বন্ধ করে দাদা শ্বশুড়ের বাসায় ঘুমাচ্ছিলেন । এ সময় কয়েকজন এসে তাকে ঘুম থেকে উঠিয়ে বাড়ির উঠানে নিয়ে এসে গুলি করে চলে যায় । এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় ।

এছাড়াও সন্ত্রাসীরা ইউনিয়নের ৫নং রাবার বাগান এলাকার শৈলতন পাড়া থেকে পুরোধন তঞ্চঙ্গ্যাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে গেছে বলে স্থানীয়রা ইউপি চেয়ারম্যানকে জানিয়েছে ।

স্থানীয় সূত্রে জানা যায়, রাজবিলা ইউনিয়নের তাইংখালী এলাকাটি দূর্গম । আর দূর্গমতার কারণে ওই এলাকায় মগ বাহিনী, এএলপি নামে দুটি সশস্ত্র সংগঠনের নেতা-কর্মীদের আনাগোনা থাকে সবসময় । এদিকে নিহত বিনয় ও অপহৃত পুরাধন জেএসএস এর কর্মী বলে জানিয়েছেন স্থানীয়রা ।

তবে সন্ত্রাসীদের কোন দল এই ঘটনা ঘটিয়েছে তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি ।

এদিকে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানিয়েছেন, একজন নিহত ও আরেক জন অপহৃত হওয়ার কথা আমরা শুনেছি । প্রকৃত ঘটনা জানার জন্য আমরা পুলিশের একটি টিম ওই এলাকায় পাঠিয়েছি ।

গত ১৪ এপ্রিল সন্ত্রাসীরা তাইংখালী বাজারে অংক্যচিং নামের জেএসএস এর এক নেতাকে গুলি করলে সে মারাত্মক আহত হয়। বান্দরবান-রাঙ্গামাটি সীমান্ত সংলগ্ন রাজবিলা এলাকাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে জনসাধারণের মাঝে আতংক বিরাজ করে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।