বান্দরবানে জেলা স্কাউটস এর কাউন্সিলর সভা অনুষ্ঠিত

বান্দরবানে জেলা স্কাউটস এর ১০ম বার্ষিক (ত্রৈ-বার্ষিক) কাউন্সিলর সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৬ জানুয়ারি (বৃহস্পতিবার) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটস বান্দরবান জেলা কমিটির আয়োজনে এই কাউন্সিলর সভা অনুষ্ঠিত হয়।

এসময় কাউন্সিলর সভায় বিগত কমিটি বিলুপ্ত ঘোষনা করে পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য সভায় সম্পাদক জেলা নির্বাহী কমিটি পূণঃগঠনের বিষয়ে উপস্থাপন করেন। সভায় বিস্তারিত আলোচনার পর জেলা কমিশনার পদে ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা দাশ, সহ-সভাপতি পদে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সম্পদ বড়ুয়া, সহ-সভাপতি পদে বান্দরবান আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জাহিদুল আলম, সম্পাদক পদে ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান, যুগ্ন-সম্পাদক পদে বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল আজাদ বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল কুদ্দুস ফরাজি, বাংলাদেশ স্কাউটস বান্দরবান ও কক্সবাজার জেলার সহকারী পরিচালক মোঃ হাদিসুর রহমান সহ জেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকারা।

সভায় প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, স্কাউটিং এমন একটি আন্তর্জাতিক, শিক্ষামূলক ও অরাজনৈতিক আন্দোলন যার মাধ্যমে শিশু, কিশোর ও যুবকদের শারীরিক, মানসিক, সামাজিক, বুদ্ধিভিত্তিক ও আধ্যাত্মিকভাবে যোগ্য করে গড়ে তোলা হয়। এটি বিশ্বের একমাত্র সংগঠন, যেখানে যোগদান করতে হলে আত্মশুদ্ধি পালন করতে হয়।

তিনি আরো বলেন, স্কাউটিং সেই করবে, যার সমাজ ও রাষ্ট্রের সেবায় নিজেকে উৎসর্গ করার মানসিকতা থাকবে, দেশকে ভালোবাসবে, দেশের মানুষকে ভালোভাসবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।