বান্দরবানে টিসিবির পণ্য পেয়ে খুশি সাধারণ মানুষ

বান্দরবানে ফ্যামিলি কার্ডের মাধ্যমে কম দামে টিসিবির তেল, ডাল ও চিনি বিক্রি চলছে। জেলার ৬৬ হাজার ২শত ৪ ১জনের বেশি পরিবারের মধ্যে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।

২০ মার্চ থেকে সারাদেশে এক কোটি পরিবারের মধ্যে রমজান উপলক্ষে ৪৬০ টাকায় ২ কেজি তেল, ২ কেজি চিনি ও ২ কেজি ডালের প্যাকেজ বিক্রি করছে টিসিবি। বাজারে একটি প্যাকেজের এসব পণ্যের মূল্য সাতশ টাকারও বেশি।

রমজানের আগে বাজার মূল্যের চেয়ে কম দামে এসব নিত্য পণ্য কিনতে পেরে খুশি নিম্ন মধ্যবিত্ত শ্রেণির মানুষ। এ ধরনের উদ্যোগ চালু রাখা গেলে তারা আরও উপকৃত হবেন বলে জানান।

বান্দরবান পৌর এলাকার আর্মিপাড়ার রহিমা খাতুন জানান, তার পাঁচজনের পরিবারে রোজার আগে কমদামে এসব পণ্য কিনতে পেরে খুব উপকার হয়েছে।

বান্দরবান যৌথ খামার এলাকার সরওয়ার ইসলাম বলেন, আগামীতে যেনো টিসিবির বিক্রি করা হয়। তাহলে আমাদের মতো নিম্ন আয়ের মানুষের জন্য ভালো হবে।

পৌর কাউন্সিলর মো.কামরুল হাসান বাচ্চু বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারণে আজ পুরো বাংলাদেশের মানুষ ভুর্তকি মুল্যে টিসিবি পণ্য পেয়ে খুব খুশি। তিনি আরো বলেন, একজন ব্যক্তি দুইবার এ পণ্য কিনতে পারবেন। প্রথম দফায় রমজানে আগে এবং পরেরবার রমজানের মাঝামাঝি সময়ে এপণ্য দেয়া হবে, শুধু মাত্র ফ্যামেলি কার্ড দিয়ে তারা পণ্য কিনতে পারবেন।

বান্দরবান জেলা প্রশাসনের তথ্য মতে, বান্দরবানে ৬৪ হাজার ২শত ৪১ পরিবারের মাঝে ভুর্তকি মুল্যে প্রথম দফায় সয়াবিন তেল, চিনি, ডাল দেয়া হবে আর ২য় দফায় প্রদান করা হবে ছোলা।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান জানান, ২০মার্চ থেকে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ২টি পৌরসভা ও ৭টি উপজেলায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলাররা ভুর্তকি মুল্যে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে এবং কোথাও যাতে কোন অনিয়ম না হয় সেজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তারা সার্বিক দিক মনিটরিং করছে।

ফ্যামিলি কার্ডে একটি পরিবার একমাসের ব্যবধানে দুইটি কার্ডে দুইবার পণ্য কিনতে পারবেন। ৩০ মার্চ প্রথম দফার পণ্য বিক্রি শেষে রোজার মধ্যে দ্বিতীয় দফায় ফ্যামিলি কার্ডধারীদের এসব পণ্যের সঙ্গে অতিরিক্ত ২ কেজি ছোলা বিক্রি করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।