বান্দরবানে তিনদিন ব্যাপি নারী ও শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা সমাপ্ত

Picture 21 August 2016 (1)নারী ও শিশুর মানবাধিকার উন্নয়ন ও সুরক্ষায় ন্যায় বিচার নিশ্চিতকরনে এনজিও সংশ্লিষ্ট সকলের ভূমিকা শীর্ষক তিনদিনব্যাপি কর্মশালা বান্দরবানে শেষ হয়েছে।
রবিবার সকালে বান্দরবান শহরের একটি আবাসিক হোটেলের মিলনায়তনে স্থানীয় উন্নয়ন সংস্থা গ্রাউসের আয়োজনে, ইউএনডিপির অর্থায়নে এই কর্মশালার সমাপনী ও সার্টিফিকেট বিতরণ অনুষ্টিত হয়।
বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাউসের সিনিয়র ব্যবস্থাপক অপু ত্রিপুরার সভাপতিত্বে কর্মশালার সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউ এন ডিপির বান্দরবান ডিস্ট্রিক ম্যানেজার খুশি রায় ত্রিপুরা।
এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল , বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার প্রকল্প সমন্বয়কারী মো: ফয়সাল আহম্মদ,এডভোকেট মাধবী মার্মা ও গ্রাউসের প্রোগ্রাম ডিরেক্টর চিন্ময় ম্রো সহ প্রমুখ।
কর্মশালায় নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে নানা কর্মপরিকল্পনা গ্রহন করা হয়। এসময় পরিবারের সচেতনতা ও সু শিক্ষা লাভে সকলকে এগিয়ে আসতে অনুরোধ জানান প্রশিক্ষকেরা।
অনুষ্টানে প্রধান অতিথি ইউ এন ডিপির বান্দরবান ডিস্ট্রিক ম্যানেজার খুশি রায় বলেন , সকলকে নিয়ে মানবাধিকার সর্ম্পকে কিছু ধারনা দেওয়ায় এই কর্মশালার লক্ষ্য, প্রতিটি ব্যক্তি যদি নিজ নিজ অধিকার ও দায়িত্ব সঠিকভাবে পালন করে তবেই মানবাধিকার বাস্তবায়িত হবে।
এবারের কর্মশালায় স্থানীয় বেসরকারী বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধি, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ মোট ৩০ জন প্রশিক্ষানার্থী প্রশিক্ষনে অংশ নিয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।