বান্দরবানে ত্রিপুরা সম্প্রদায়ের বড়দিন পালন

বান্দরবানে ত্রিপুরা সম্প্রদায়ের বড়দিন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
নানা আয়োজনে বান্দরবানের ত্রিপুরা সম্প্রদায় পালন করেছে বড়দিনের উৎসব। বড়দিন উপলক্ষে সোমবার দুপুরে পৌরসভার কালাঘাটার সত্যহা পানজি ত্রিপুরার বাসভবনে আয়োজন করা হয় বড়দিনের নানা আযোজন। কেক কাটা, সংগীত পরিবেশনা, নৃত্যসহ নানা মনেরারম আয়োজন চলে দিনব্যাপী ।

ত্রিপুরা সম্প্রদায়ের এই বড়দিন পালন উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগ দেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য ফিলিপ ত্রিপুরা,ডা:অং চা লু, ডেপুটি সিভিল সার্জন ডা: অংসুইপ্রূু , ডা: প্রত্যুষ পল ত্রিপুরা,বিশিষ্ট ব্যাবসায়ী অমল কান্তি দাশ,হেডম্যান প্রু লু প্রু সহ প্রমুখ ।

অনুষ্টানে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবানে এখন সম্প্রীতি বিরাজ করছে, প্রত্যেক ধর্মের অনুষ্টানে প্রত্যেকের স্বর্তস্ফুত অংশগ্রহন করছে। হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান মুসলমানসহ পার্বত্য এলাকায় বসবাসরত সকলের মধ্যে এখন সম্প্রীতি বিরাজমান।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের নানান উন্নয়ন পরিকল্পনা পার্বত্য এলাকায় বাস্তবায়ন হচ্ছে এবং আগামীতে আরো উন্নয়নের জোয়ার বইবে। তিনি এসময় আরো বলেন, সকল ধর্মের প্রতি সম্মান প্রর্দশন করে আমাদের উৎসব পালন করতে হবে এবং উৎসব পালন করতে গিয়ে যাতে অন্য ধর্মের কোন ক্ষতি না হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Debudas Debu Das বলেছেন

    Those r Hindu religion but why their r baradin Fishable?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।