বান্দরবানে দুইদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

বান্দরবান কালেক্টরেট স্কুলে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ভোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা
“উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি” এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবান ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-১৭ উপলক্ষে দুইদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। সোমবার বিকালে বান্দরবান কালেক্টরেট স্কুলে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ভোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরীর সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ ,সদর উপজেলা ভূমি কর্মকর্তা নুর এ জান্নাত রুমি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা মো:ওমর ফারুকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্রছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
মেলার উদ্ভোধন করেই পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লাসহ অতিথিরা বিজ্ঞান মেলার বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন এবং এ সময় ক্ষুদে বিজ্ঞানীরা তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে অতিথিদের ধারনা দেন। এবারের বিজ্ঞান মেলায় জেলার আটটি স্কুল,একটি কলেজ ও বিশেষ গ্রুপের দুইটি সংগঠনসহ মোট ৬৪টি প্রজেক্ট নিয়ে ছাত্রছাত্রীরা এই মেলায় অংশ নিচ্ছে। প্রতিদিন বিকেল ৩-৬টা পর্যন্ত এই মেলা চলবে এবং আগামী ২৪ জানুয়ারী এই বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষ হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।