বান্দরবানে দুই দিন ব্যাপি পার্বত্য ভিক্ষু সম্মেলন শুরু

বান্দরবানে পার্বত্য ভিক্ষু সম্মেলনে বৌদ্ধ ভিক্ষুরা
বান্দরবান পার্বত্য জেলায় ২দিন ব্যাপি পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন ২০১৯ শুরু হয়েছে। আজ শুক্রবার সকালে বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্ভোধন করে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, সবার মধ্যে ভেদাভেদ না রেখে সবার একসাথে কাজ করে যেতে হবে, কারন বৌদ্ধ ধর্ম শান্তির কথা বলে। তাই সবাইকে দেশ ও দশের শান্তির জন্য একসাথে কাজ করে যেতে হবে।
বান্দরবানে পার্বত্য ভিক্ষু সম্মেলন এর উদ্ভোধন করছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৬৯ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহীদুল ইমরান, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজহ্রী চৌধুরী, বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন।
এসময় দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা,মঙ্গলাচরণ,বৌদ্ধ ধর্মীয় বিষয়ে বৌদ্ধ ধর্মীয়গুরুরা বক্তব্য রাখেন। পরে ছোয়াইং গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় তিন পার্বত্য জেলার ৪ শতাধিক বৌদ্ধ ভিক্ষু, হেডম্যান,কারবারী ও বৌদ্ধ নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।