বান্দরবানে ধুতাঙ্গ সাধক ড.এফ দীপংকর মহাথের এর ৪৭ তম জন্ম জয়ন্তী উদযাপন

ড.এফ দীপংকর মহাথের এর ৪৭ তম জন্ম জয়ন্তী উদযাপন
বৌদ্ধ ধর্মালম্বীদের অন্যতম ধুতাঙ্গ সাধক ড.এফ দীপংকর মহাথের এর ৪৭ তম জন্ম জয়ন্তী উপলক্ষে বান্দরবানে বৌদ্ধ ধর্মালম্বীরা নানা ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করেছে। আজ বুধবার সকাল থেকে জেলা সদরের কালাঘাটা গোদার পাড় আর্যগুহা ধুতাঙ্গ বিমুক্তি বিহারের দায়ক-দায়িকা ও সেবক সেবিকাদের আয়োজনে দিনব্যাপী এই ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ভোর ৬ টায় জাতীয় পতাকা ও ধর্মীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয়, এরপর সকাল ৮ টায় পূজনীয় ভিক্ষু ও শ্রবন সংঘের পিন্ডাচরণ, ৯ টায় ভিক্ষু সংঘের আসন গ্রহন , মঙ্গলাচরণ পাঠ ও উদ্বোধনী সংগীত পরেবেশিত হয়। আর অনুষ্ঠানে পঞ্চশীল গ্রহন ও স্বস্তিবচন পাঠ, অষ্ট পরিস্কার ও মহাসংঘদান এবং সদ্ধর্ম দেশনা প্রদান করা হয়।
ধর্র্মীয় এই অনুষ্ঠানে ধুতাঙ্গ সাধক ড.এফ দীপংকর মহাথের এর ৪৭ তম জন্ম জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয় এবং জাগতিক সুখ শান্তি কামনা ও দেশবাসীর মঙ্গল কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়। অনুষ্ঠানে জেলা ও উপজেলা ছাড়া ও রাঙ্গামাটি, খাগড়াছড়ি পার্বত্য জেলার বৌদ্ধ ধর্মালম্বী নারী ও পুরুষেরা অংশ নেয় এবং বৌদ্ধ ভিক্ষুদের বিভিন্ন দানীয় বস্তুু প্রদান করেন।
ধুতাঙ্গ সাধক ড.এফ দীপংকর মহাথের এর ৪৭ তম জন্ম জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন ৪৭ তম জন্ম জয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক অজয় বড়ুয়া,সদস্য সচিব বিরলাল তংচঙ্গ্যা সহ জন্ম জয়ন্তী উদযাপন পরিষদের সদস্যবৃন্দরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।