বান্দরবানে নদীর পাড়ে মিললো নবজাতক

বান্দরবানে সুয়ালক ইউনিয়নের কদুখোলায় এক নদীর পাড়ে মিললো নবজাতক একটি ছেলে শিশু। খালে মাছ ধরতে গিয়ে কান্না শুনতে পেয়ে নবজাতক শিশুটিকে উদ্ধার করে ঘরে নিয়ে যান এক দম্পতি। কিন্তু স্থানীয় পাড়াবাসী পুলিশের জরুরি সেবা নাম্বার ৯৯৯ এ ফোন দেয়ায় শিশুটির ঠিকানা হলো বান্দরবান সদর হাসপাতাল।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) রাত দশটায় পুলিশ শিশুটিকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালের নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে বেবি কর্নারে নিবিড় পরিচর্যায় রেখেছেন।

সুয়ালকের স্থানীয় বাসিন্দা আব্দুল করিম ও হাসিনা বেগম দম্পতি জানান, সুয়ালক ইউনিয়নের কদুখোলা এলাকায় বাড়ির পাশের খালের পাড়ে মাছ ধরতে যান তারা, রবিবার সকাল এগারোটার দিকে খালে শিশুর কান্না শোনতে পান, কান্নার শব্দ শুনে এগিয়ে গেলে বস্তা পেচানো অবস্থায় একটি শিশু দেখতে পায়। পরে আমরা দুজন শিশুটিকে বাসায় নিয়ে যায়। এদিকে খবরটি ছড়িয়ে পড়লে পাড়াবাসীরা পুলিশের জরুরি সেবা ৯৯৯এ ফোন করে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাতে শিশুটিকে হাসপাতালে নিয়ে আসে।

বান্দরবান সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত ডাক্তার মনঞ্জুরুল আলম বলেন,সদর হাসপাতালে শিশুটিকে ভর্তি করা হয়েছে, সেখানে তাকে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে, বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রফিকুল ইসলাম জানান, খালের পাড় থেকে নবজাতক শিশুটিকে উদ্ধার করেছিল স্থানীয় এক দম্পতি, খবর পেয়ে তাদের কাছ থেকে শিশুটিকে পুলিশ হেফাজতে নিয়ে সদর হাসপাতালের বেবি কেয়ারে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা চলমান রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।