বান্দরবানে নানা আয়োজনে পাহাড়বার্তা’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে পার্বত্য চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাহাড় বার্তা’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। পাহাড় বার্তা’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আজ মঙ্গলবার (১অক্টোবর) সকালে বান্দরবান পৌরসভার হলরুমে এক আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পাহাড়বার্তার পরিকল্পনা সম্পাদক কৌশিক দাশের সঞ্চালনায় এবং পাহাড়বার্তার সম্পাদক সাদেক হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, প্রথম আলোর বান্দরবান জেলা প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা,বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, অনলাইন নিউজ পোর্টাল পাহাড় বার্তা’র সম্পাদক সাদেক হোসেন চৌধুরী ও নির্বাহী সম্পাদক এস বাসু দাশ।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন,দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি উজ্জল তঞ্চঙ্গ্যা, পাহাড়বার্তার বার্তা সম্পাদক সৈকত দাশ, এসএটিভি’র উসিথোয়াই মার্মা,বিশেষ প্রতিনিধি ইয়াছিনুল হাকিম চৌধুরী, প্রতিবেদক রাহুল বড়ুয়া ছোটন,আরটিভির বান্দরবান জেলা প্রতিনিধি শাফায়েত হোসেন, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি নুরুল কবিরসহ সংবাদকর্মীরা।

এসময় শুভেচ্ছা বক্তব্য প্রদান করতে গিয়ে অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা’র নির্বাহী সম্পাদক এস বাসু দাশ বলেন,পাহাড়বার্তা ২ বছর পার করে তিন বছরে পর্দাপন করেছে। পার্বত্য এলাকার উন্নয়ন,সম্প্রীতি,দুর্ঘটনা,শিক্ষা, স্বাস্থ্য ও সময় পোযোগি সব সংবাদ প্রকাশের মধ্য দিয়ে পাহাড়বার্তা আজ পাহাড়ের মানুষের মনে স্থান করে নিয়েছে, আমরা আমাদের পাঠকদের নিয়ে সামনে আরো এগিয়ে যেতে চায়।

এসময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর বলেন,পাহাড়বার্তা অনলাইন নিউজ পোর্টাল দিন দিন জনপ্রিয় হচ্ছে, তবে আমাদের সকলকে এই জনপ্রিয়তা ধরে রাখতে হবে। বিভ্রান্তমুলক কোন সংবাদ প্রকাশ থেকে আমাদের বিরত থাকতে হবে।

এসময় তিনি আরো বলেন, আমাদের দেশে এখন অনেক অনলাইন নিউজ পোর্টাল সৃষ্টি হচ্ছে। কিন্তু সবাই সংবাদ প্রকাশ করলেও সব অনলাইন নিউজ পোর্টাল এর তথ্য ও সংবাদ সঠিক নয়,যা পাঠকদের বিভ্রান্ত করে তুলে। এসময় তিনি পাহাড়বার্তা অনলাইন নিউজ পোর্টাল এ কর্মরত সকলকে আরো বেশি দায়িত্বশীল হয়ে কাজ করার আহবান জানান।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা পাহাড় বার্তা অনলাইন নিউজ পোর্টাল এর উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, পাহাড়বার্তা অনলাইন নিউজ পোর্টাল আমাদের চোখ খুলে দিয়েছে, আমরা এখন মুহুর্তে পার্বত্য এলাকার বিভিন্ন সংবাদ পাচ্ছি। আমরা আশাকরি এই অনলাইন নিউজ পোর্টাল আরো এগিয়ে যাবে এবং পার্বত্য এলাকার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও উন্নয়ন নিয়ে বেশি বেশি সংবাদ প্রকাশ করবে।

এসময় প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা প্রত্যেক সংবাদকর্মীকে তথ্য ও বস্তুুনিষ্ঠ সংবাদ প্রকাশের প্রতি জোর দেন। তিনি বলেন, এমন কোন সংবাদ প্রকাশ করা সঠিক নয় যাতে মিথ্যা ও বিভ্রান্তমুলক তথ্য থাকে আর সেই সংবাদে জাতি বা কোন ব্যক্তি ক্ষতিগ্রস্ত হয়। সংবাদ প্রকাশে শতভাগ স্বচ্ছতা ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশে প্রত্যেক সংবাদকর্মী যেন প্রতিশ্রুতিবদ্ধ ও দায়িত্বশীল হয় তার প্রতি ও বিশেষ জোর দেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা আনন্দ উদযাপনের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে এক কেক কাটা অনুষ্ঠানে অংশ নেন।

আরও পড়ুন
Loading...