বান্দরবানে নার্স দিবস পালিত

বান্দরবান সদর হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভা
“নার্সদের বলিষ্ঠ কন্ঠস্বর, স্বাস্থ্য একটি মানবিক অধিকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নার্স দিবস-২০১৮ পালিত হয়েছে।
আজ শনিবার সকালে বান্দরবান সদর হাসপাতাল প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বান্দরবান সদর হাসপাতালের বিভিন্ন স্থানে ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।
পরে বান্দরবান স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে সদর হাসপাতালের মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়। বান্দরবান নার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার ভট্টাচার্য্যের সঞ্চালনায় বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. মাজেদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের প্রাক্তন পরিচালক (প্রশাসন) প্রু মাক্ষ্যয় মার্মা।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা পাবলিক হেলথ্ নার্স দিপ্তী রাণী চৌধুরী, রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সুপারভাইজার আলেয়া বেগমসহ বান্দরবান সদর হাসপাতালের সকল নার্স ও কর্মকর্তারা।
আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ নার্সেস এ্যাসোসিয়েশন ১৯৭৪ সাল থেকে দেশে দিবসটি পালন করে আসছে। আধুনিক নার্সিংয়ের প্রবর্তক ফ্লোরেন্স নাইটিংগেলের সেবাকমের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর জন্মদিন ১২মে আন্তর্জাতিক নার্স দিবস পালন করা হয়। আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিদের সাথে নিয়ে নার্স দিবস-২০১৮ এর কেক কাটা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।