বান্দরবানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু

“ করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে শুরু হয়েছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ।

রবিবার (৬ ডিসেম্বর) সকালে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় এক উদ্বোধনী অনুষ্ঠানের।

এসময় অনুষ্ঠানে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা:অংচালুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সহকারী পরিচালক এমরান হোসেন চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন মং টিং ঞো, বান্দরবান পরিবার পরিকল্পনা কার্যালয়ের ডিস্টিক্ট কনসালটেন্ট ডা. মো. নুরুসসাফা, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম চাকমাসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিশেষজ্ঞ ডাক্তারগণ এসময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষজ্ঞ ডাক্তাররা করোনার এই সময় মা ও শিশুর সুরক্ষায় সকলকে আরো যতœবান হওয়া এবং করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করার আহবান জানান।

চিকিৎসকরা এসময় কৈশোরকালীন মাতৃত্বরোধ করা, কিশোর-কিশোরীদের প্রতি সংহিংসতা কমানো, কিশোর-কিশোরীদের অপুষ্টি রোধ করা এবং পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করে কৈশোরকালীন মাতৃত্ব রোধ করতে সকলের প্রতি আহবান জানান।

সপ্তাহব্যাপী নানা সেবামূলক কর্মকান্ডের মধ্য দিয়ে বান্দরবানে এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ চলবে এবং আগামী ০৮ ডিসেম্বর এই সেবা সপ্তাহের সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।