বান্দরবানে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ শুরু

NewsDetails_01

বান্দরবানে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহের অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা
“প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। আজ সকালে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সভা কক্ষে সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।
এসময় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. অং সুই প্রু,পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ অং চালু, জেলা কনসালট্যান্ট ডাঃ নুরুস সাফা চৌধুরীসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।
উদ্বোধনী অনুষ্টানে বক্তারা বলেন, বাংলাদেশ সরকার চিকিৎসা ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দেশের জনসাধারণের দোড়গোড়া সেবা পৌঁছে দিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সরকারে এই চিকিৎসা সেবা আরো সুদুর প্রসারিত করার লক্ষে আজ ২৪ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত বান্দরবানে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ চালু করা হয়েছে।
পরে বান্দরবানের চিকিৎসা সেবাকে আরো এগিয়ে নেওয়ার লক্ষে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বরাদ্দ কৃত একটি গাড়ী প্রদান করা হয়।

আরও পড়ুন