বান্দরবানে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে সচেতনতা কার্যক্রম

পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বান্দরবান বাজারে খাদ্য,মুদি ও ঔষুধের দোকানে নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

সচেতনতা কার্যক্রমে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্র্বিক) মো:শামীম হোসেন, পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি, বিডি ক্লিন বান্দরবানের জেলা সমন্ধয়ক আবু বক্কর সিদ্দিকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের একমাত্র উপায় সামাজিক দূরত্ব বজায় রাখা। আবশ্যক প্রয়োজনে কেউ ঘরের বাইরে এলে যাতে জনসাধারণ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করে সেই জন্য আমরা জনগণকে সচেতন করছি। এসময় তিনি আরো বলেন, পরস্পর ৩ ফুট দূরত্ব বজায় রাখতে হবে এবং কাজ শেষে দ্রুত বাড়িতে চলে যেতে।

সচেতনতা কার্যক্রম পরিচালনাকালে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:শামীম হোসেন বলেন, কেউ সামাজিক দূরত্ব নিশ্চিত না করে দোকানের কার্যক্রম পরিচালনা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এসময় তিনি খাদ্য, মুদি এবং ঔষধের দোকান ছাড়া সাময়িক সময়ের জন্য সব দোকান বন্ধ রাখার পরামর্শ দেন।

সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের এই সচেতনতা কার্যক্রমে বান্দরবান জেলা প্রশাসন, সেনাবাহিনীর সদস্য ও বিডি ক্লিন এর সদস্যরা সহায়তা প্রদান করে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।